বিশ্বে ৩৪ লাখ ৮৭ হাজার ছাড়াল করোনায় মৃত্যু

বিশ্বে,ছাড়াল, করোনায়, মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলছে। দিন যতই যাচ্ছে ভয়ংকর রুপ ধারণ করছে এ ভাইরাস। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৪ লাখ ৮৭ হাজার। প্রতিদিনই আক্রান্ত হচ্ছে লাখ লাখ মানুষ।

করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের তথ্যে মঙ্গলবার (২৫ মে) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ৭৯ লাখ ৮৩ হাজার ৩৫৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৮৭ হাজার ২৯ জনের।

আরো খবর : দেশেও প্রথম ‘ব্ল্যাক ফাঙ্গাস’ শনাক্ত

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ২২ হাজার ২১৩ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৬ লাখ ৪ হাজার ৪১৮ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬১ লাখ ২১ হাজার ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ২৬ জন।

আরো খবর : ব্ল্যাক ফাঙ্গাস’কে মহামারি ঘোষণা করল ভারত

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৪৯৬ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৪৯ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডিখ/সৃষ্টি