চন্দনাইশে গ্যাস সিলিন্ডারে ক্রস ফিলিং : লক্ষ টাকা জরিমানা

চন্দনাইশ-গ্যাস সিলিন্ডার-ক্রস ফিলিং-জরিমানা

উপজেলা সংবাদ।। চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নের বশরতনগর এলাকার একটি গুদাম ঘরে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার ক্রস ফিলিং-এর ঘটনা উদঘাটন করেছেন উপজেলা প্রশাসন।

গতকাল রবিবার (২৯ মে) রাত সাড়ে ১১টা সময় গোপন তথ্যের ভিত্তিতে বিশেষ ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এ রহস্য উদঘাটন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

এসময় ৮০ টি গ্যাস সিলিন্ডার জব্দ করা হয়। তাছাড়া অবৈধভাবে গ্যাস সিলিন্ডার ক্রস ফিলিং এর অপরাধে মাহবুবুর রহমান নামে এক ব্যক্তিকে এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী বলেন, বেশ কিছুদিন ধরে একটি অসাধু চক্র চন্দনাইশ উপজেলায় লাইসেন্স ছাড়া অবৈধ ও ঝুঁকিপূর্ণ উপায়ে সিলিন্ডারে গ্যাস ক্রস ফিলিং করে আসছিল এবং লাইসেন্সপ্রাপ্ত বিভিন্ন কোম্পানির নকল স্টিকার ব্যবহার করে সিলিন্ডারগুলো বাজারজাত করছিল।

এসব ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডারগুলো যেকোন সময় বিস্ফোরিত হয়ে গ্রাহকের বাসায় দুর্ঘটনা ঘটতে পারে। পাশাপাশি সিলিন্ডারগুলোতে অনেক সময়েই ওজনের কম দেওয়ার অভিযোগও পাওয়া যায়।

অভিযোগ পেয়ে উপজেলার ইউএনও নাছরীন আক্তারের নির্দেশে উপজেলায় সিলিন্ডার ক্রসফিলিং কার্যক্রম মনিটরিং করা হয়।

এসময় এক ব্যক্তিকে হাতেনাতে ধরে তার কাছ থেকে এক লক্ষ টাকা জরিমানা আদায় করে ভবিষ্যতে অবৈধ উপায়ে গ্যাস সিলিন্ডার ক্রসফিলিং না করার সর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

জনস্বার্থে ভবিষ্যতেও এ ধরনের অভিযান পরিচালনা করা হবে জানালেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

ডিখ/প্রিন্স