সীতাকুণ্ডের হত্যা মামলার আসামী চকবাজারে গ্রেফতার

সীতাকুণ্ড-হত্যা মামলা-চকবাজার

সীতাকুণ্ড প্রতিনিধি : চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

গোপন সোর্সের খবরে তার অবস্থান নিশ্চিত হয়ে মঙ্গলবার সকাল পৌনে ৬টার সময় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামির নাম সাহাব উদ্দিন। সে সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ গ্রামের নুরুজ্জামান লাতুর ছেলে। সাহাব উদ্দিন ইউপি সদস্য আকবর হোসেন এর ছোট ভাই মুমিনুল হককে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামী।

র‌্যাব-৭ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এলাকায় বিভিন্ন অসাধু কার্যকলাপে বাধা দেওয়ার অপরাধে গত ২৯ জুন দুস্কৃতিকারীরা মুমিনুল হকের শরীরে বিভিন্ন স্থানে উপর্যুপরি আঘাতে হত্যা করে।

এ ঘটনার একদিন পর নিহত মুমিনুল হকের ছেলে আলী হোসেন সবুজ বাদী হয়ে সীতাকুণ্ড থানায় ৮ জনের নাম উল্লেখ করে এবং ৯/১০ জনকে অজ্ঞাতনামা করে একটি হত্যা মামলা দায়ের করে।

এতে প্রধান আসামী করা হয় সাহাব উদ্দিনকে। সে ঘটনার পর থেকে দীর্ঘদিন পলাতক ছিলেন। মঙ্গলবার তার অবস্থান নিশ্চিত করে চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-৭ এর একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতার সাহাব উদ্দিনের বিরুদ্ধে হত্যা, হত্যা-চেষ্টা, মারামারি, চুরি এবং ছিনতাইসহ মোট ৪টি মামলা রয়েছে জানিয়ে তাকে সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করার তথ্য দিয়েছে র‌্যাব-৭।

ডিখ/প্রিন্স