পটিয়ায় স্বর্ণ ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার

পটিয়া-স্বর্ণ-ব্যবসায়ী-গলা কাটা-লাশ উদ্ধার

পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় রাস্তার পাশে গলা কাটা অবস্থায় পড়ে থাকা এক স্বর্ণ ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়া হাবিলাসদ্বীপ ইউনিয়নের লড়িহরা স্কুলের উত্তর পাশে একটি ডোবার পাড় থেকে তার লাশটি উদ্ধার করা হয়।

ঘটনাস্থল থেকে পুলিশ নিহতের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও জবাইয়ে ব্যবহার করা একটি ধারালো দা উদ্ধার করে।

নিহত স্বর্ণ ব্যবসায়ীর নাম বিমান ধর (৪২)। সে উপজেলার ধলঘাট ইউনিয়নের গৈরলা ১নং ওয়ার্ডের বাইন্যা পাড়া গ্রামের দুলাল ধরের ৩ ছেলে মেয়ের মধ্যে বড় সন্তান।

নিহত বিমান ধরের ১ মেয়ে ও ১ পুত্র সন্তান রয়েছে। বড় মেয়ে ষষ্ট শ্রেণীতে পড়ে আর ছেলে ছোট। বিমান ধর চট্টগ্রাম শহরে রাহাত্তারপুল এলাকা ও হাজারী গলি এলাকায় তারা দুই ভাই মিলে স্বর্ণের দোকান করেন।

নিহতের স্বজনরা জানায়, বিমান ধর রাত ১০টার দিকে তাদের মোবাইলে কল দিয়ে জানায় সে বাড়ি আসতেছে। এরপর তার সাথে আর কারো যোগাযোগ হয়নি। রাত সাড়ে ১১টায় তারা শুনতে পাই এক যুবকের লাশ রাস্তার পাশে পড়ে আছে।

স্থানীয়রা তাকে চিনতে পেরে তাদেরকে জানালে তারা ঘটনাস্থল এসে লাশ শনাক্ত করে। তারা আরো জানায়, বিমান ধর প্রতিদিন সকালে তার মোটর সাইকেল দিয়ে শহরে যেত এবং রাত ১০টা থেকে ১১টার মধ্যে বাড়ি ফিরে আসত। বিমান ও তার ছোট ভাই দুইটি স্বর্ণের দোকান পরিচালনা করতো।

এ বিষয়ে পটিয়া থানার এসআই মফজ্জল বলেন, স্থানীরা রাস্তার পাশে একটি মোটরসাইকেল ও চালককে পড়ে থাকতে দেখে খবর দিলে তিনি গিয়ে লাশ উদ্ধার করে। নিহত বিমানের গলাই ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া গেছে।

তাকে জবাই করে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে তিনি ধারনা করা হচ্ছে। বর্তমানে নিহত বিমানের লাশ সুরতহাল সম্পন্নের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল(চমেকে) প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে বিমান ধরের মৃত্যুতে এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

ডিখ/প্রিন্স