মোদিকে পদ্মা সেতু দেখার আমন্ত্রণ শেখ হাসিনার

মোদি-পদ্মা সেতু-আমন্ত্রণ-শেখ হাসিনা

জাতীয় ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পদ্মা সেতু দেখে আসার আমন্ত্রণ জানিয়েছেন দেশটিতে চার দিনের রাষ্ট্রীয় সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার দিল্লির হায়দরাবাদ হাউসে মোদির সঙ্গে বৈঠকের সময় প্রধানমন্ত্রী এ আমন্ত্রণ জানান বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

ওই বৈঠক শেষে ঢাকা ও দিল্লির মধ্যে সাতটি বিষয়ে সমঝোতা স্মারক সই হয়। পরে দুই দেশের প্রধানমন্ত্রী যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

ভারত সফরসূচির অংশ হিসেবে বুধবার দেশটির ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিও।

বৈঠক শেষে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে পদ্মা সেতু দেখতে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। কারণ এটা (এ সেতু হওয়ায়) শুধু বাংলাদেশ নয়; এই অঞ্চলের সব দেশই কমবেশি উপকৃত হবে।’

গত ২৫ জুন মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ফলক উন্মোচনের মধ্য দিয়ে পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই দিন মাওয়া প্রান্তে টোল দিয়ে সেতু পাড়ি দেন প্রধানমন্ত্রী।

পরে ৪ জুলাই পদ্মা সেতু হয়ে গাড়িতে করে নিজ জেলা গোপালগঞ্জ যান শেখ হাসিনা। ওই দিন সরকারপ্রধানের সহকারী প্রেসসচিব ইমরুল কায়েস জানিয়েছিলেন, পদ্মা সেতুতে কিছুটা সময় পার করেন প্রধানমন্ত্রী। তার সঙ্গে ছিলেন ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল।

ডিখ/প্রিন্স