চোরাই সিএনজি উদ্ধার করল টিম আকবরশাহ-গ্রেফতার ২

চোরাই-সিএনজি-আকবরশাহ

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা এলাকা থেকে চুরি যাওয়া একটি সিএনজি অটোরিকশা উদ্ধার করে দিলো থানা পুলিশ। এসময় চোর চক্রের দুজন সদস্যকে গ্রেফতার করা হয়।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ভোররাতে রাউজান থানাধীন রমজান আলীর হাট চৌরাস্তা মোড়ে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত থেকে চুরি যাওয়া সিএনজি অটোরিক্সা উদ্ধারের পাশাপাশি চুরির কাজে ব্যবহৃত ৪টি ‘মাষ্টার চাবি’ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ সেজনা দিঘী এলাকার আব্দুল খালেকের ছেলে মো. রুবেল (৩০) ও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানা এলাকার বাসিন্দা মৃত ওয়াহেদ আলীর ছেলে মো. রমজান আলী (৩৫)।

পুলিশ জানায়, গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম নগরীর আকবরশাহ্ থানাধীন শহীদ লেইন সংলগ্ন লাল দোকানের সামনে রাস্তার উপর সিএনজি অটোরিকশা নং-চট্ট মেট্রো -থ-১২-৮৩৯৭ রেখে খাবার খেতে বাসায় যান চালক সৈয়দ হোসেন।

ঘন্টা খানেক পর ফিরে এসে দেখেন তার সিএনজি অটোরিকশাটি চুরি হয়ে গেছে। তিনি চুরির বিষয়টি সিএনজির মালিক নাজমুল হাসানকে জানান। তিনি তাৎক্ষনিক অজ্ঞাতনামা আসামি করে আকবরশাহ্ থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযোগ পেয়ে বিভিন্ন সূত্র ধরে টানা দশ ঘন্টা অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার ভোররাতে চুরির সাথে জড়িত দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয় টিম আকবরশাহ।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর জানান, গ্রেফতারকৃত আসামীরা খুবই চতুর ও দুধর্ষ প্রকৃতির চোর। তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম জেলা ও মহানগরীতে সিএনজি অটোরিকশা চুরির সাথে জড়িত।

তাদের নিকট থেকে উদ্ধারকৃত ‘মাস্টার চাবি’ দিয়ে যে কোন সিএনজি অটোরিকশা স্টার্ট দেয়া যায়। তাদের প্রত্যেকের নামে চট্টগ্রাম জেলা ও নগরীর বিভিন্ন থানায় ৪টি করে মামলা রয়েছে।

গ্রেফতার দুজনের বিরুদ্ধে আকবরশাহ্ থানায় নতুন আরেকটি মামলা দায়ের করে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে বললেন ওসি মো. ওয়ালী উদ্দিন আকবর।

জেএন/পিআর