নতুন বছরের প্রথম প্রহরে কিয়েভে ভয়াবহ হামলা

নতুন বছরে, কিয়েভে, ভয়াবহ হামলা

বিশ্বজুড়ে ডেস্ক : ইউক্রেনের বিভিন্ন শহরসহ রাজধানী কিয়েভে ভয়াবহ হামলা করেছে রাশিয়া। নতুন বছরের প্রথম প্রহরেও ভয়াবহ বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে রাজধানী কিয়েভে জুড়ে।

শনিবার মধ্যরাতে নববর্ষের প্রথম দুই ঘণ্টা বিমান হামলার সাইরেন বেজেছে কিয়েভসহ গোটা ইউক্রেনজুড়ে। খবর রয়টার্সের।

অনেকে নববর্ষের আতশবাজির শব্দ মনে করে ঘরের বেলকনিতে এসে ‘গ্লোরি অব ইউক্রেন! গ্লোরি অব হিরোস’ বলে চিৎকার করতে থাকে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিৎসকো বলেন, মিজাইল হামলায় একটি গাড়ি উড়ে গেছে। তবে হতাহতের সংখ্যা জানা যায়নি। কিয়েভে মোতায়েন করা ইউক্রেনের সেনাবাহিনীর দাবি, তারা ২৩টি রুশ হামলা প্রতিহত করেছে।

বিশ্ববাসীকে যাতে নতুন বছরে ইউক্রেনের জয়ের সুখব দিতে পারেন এ কামনা করে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নববর্ষের শুভেচ্ছা জানানোর কয়েক মিনিট পর থেকেই হামলা শুরু হয়।

কিয়েভ ছাড়াও খেরসন ও ঝিতোমির অঞ্চলেও শনিবার রাত থেকে হামলা চালাচ্ছে রাশিয়া। কিয়েভের নগর প্রশাসন জানিয়েছে, রাজধানী শহরের কেন্দ্রের ঠিক দক্ষিণে অবস্থিত এক হোটেলে রাশিয়ান ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। এছাড়া অন্য একটি জেলার এক আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

আল-জাজিরার প্রতিনিধি চার্লস স্ট্র্যাটফোর্ড কিয়েভ থেকে রিপোর্ট করে বলেছেন, ‘রুশ হামলার পর হোটেলটি কিছু সময়ের জন্য বন্ধ ছিলো। এই বিশেষ হামলায় সাধারণ মানুষ আহত হয়েছে কিনা সে সম্পর্কে আমাদের কাছে কোনো বিশদ বিবরণ নেই।

কিয়েভজুড়ে শোনা দশটি বিস্ফোরণের মধ্যে এটা একটি। হামলায় আশেপাশের রাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।

দেশের খবর/প্রিন্স