মেক্সিকোর কারাগারে বন্দুক হামলায় ১৪ জনের মৃত্যু

মেক্সিকো, কারাগারে, বন্দুক, হামলা

বিশ্বজুড়ে ডেস্ক : মেক্সিকোর উত্তরাঞ্চলের শহর জুয়ারেজের একটি কারাগারে বন্দুকধারীদের হামলায় ১৪ জন নিহত হয়েছেন। একই শহরে পৃথক এক বন্দুকহামলায় ২ দুইজন নিহত হয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

মেক্সিকোর চিহুয়াহুয়া রাজ্যের প্রসিকিউট জানান, কারাগারে হামলার ঘটনায় নিরাপত্তাবাহিনীর ১০ সদস্য এবং ৪ বন্দি নিহত হয়েছেন। এ ঘটনায় কারাগার থেকে পালিয়েছেন ২৪ বন্দী। স্থানীয় সময় রোববার সকাল ৭টার দিকে কারাগারটিতে হামলার ঘটনা ঘটে।

প্রসিকিউটর এক বিবৃতিতে বলেন, কয়েকটি গাড়িতে করে বেশ কয়েকজন বন্দুকধারী হামলায় অংশ নেন। হামলার একপর্যায়ে বন্দীরাও নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েন। ওই কারাগারে বিভিন্ন অপরাধী দল ও মাদক চক্রের সদস্যরা রয়েছেন।

এ হামলায় আহত হয়েছেন আরও ১৩ জন। এদিকে ২৪ বন্দী কীভাবে কারাগার থেকে পালিয়েছেন সে বিষয়ে কিছু জানানো হয়নি প্রসিকিউটরের কার্যালয়ের বিবৃতিতে। কী কারণে এই হামলা চালানো হয়েছে তা-ও স্পষ্ট নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, কারাগারে হামলার আগে কয়েকজন বন্দুকধারী কাছেই সিউদাদ জুয়ারেজ শহরের পুলিশের ওপর হামলা চালায়। পরে ওই বন্দুকধারীদের গাড়িগুলোকে ধাওয়া করে পুলিশ।

শেষ পর্যন্ত হামলাকারীদের মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়। আটক করা হয় তাঁদের একটি গাড়ি। পরে বন্দুকধারীদের অপর একটি দল কারাগারের বাইরে নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালান।

আগস্টে দুই মাদকচক্রের সংঘাতে ১১ বেসামরিক নাগরিক নিহত হয়। এর পরপর দুই মাদক চক্রের শতশত সেনাকে আটক করে জুয়ারেজের এই জেলে প্রেরণ করা হয়।

দেশের খবর/প্রিন্স