অবশেষে সেন্সর পেল নবাব এলএলবি,খুব শিঘ্রই দেখা যাবে প্রেক্ষাগৃহে!

সেন্সর পেল, নবাব এলএলবি,শিঘ্রই,প্রেক্ষাগৃহে
ছবি সংগৃহিত

বিনোদনের খবর : বহু জলঘোলা শেষে প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি পেল শাকিব খান অভিনীত ও অনন্য মামুন পরিচালিত ‘​নবাব এলএলবি’।

গত মঙ্গলবার দ্বিতীয়বারে কোনো আপত্তি ছাড়াই ছবিটি পাশ করে দেন সেন্সর বোর্ডের সদস্যরা। আর এমন খবর জানার পর থেকেই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির ছক আঁকছেন নির্মাতা অনন্য মামুন।

সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি পুনরায় দেখে কোন সমস্যা না পাওয়ায় সব ঠিক থাকায় ছবিটি সিনেমা হলে প্রদর্শনের অনুমতি দিয়েছে বোর্ড। মূলত ছবিটি ছিল, নারী ধর্ষনের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের ভাইন্স চেয়ারম্যান জসিম উদ্দীন। তিনি বলেন,ছটিটিতে কিছু সংশোধন ছিল। যেসব সংশোধনী চাওয়া হয়েছিল, সবই ঠিকঠাক করে পুনরায় জমা দেন ‘নবাব এলএলবি’র প্রযোজক।

আইনসচিব গোলাম সারওয়ারসহ আমরা সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি পুনরায় দেখেছি। পুনরায় দেখার পর সেন্সর বোর্ড সিনেমা হলে প্রদর্শনের অনুমতি দিয়েছে এবং সেন্সর সনদ দেয়া হয়েছে। হয়তো রবিবারের মধ্যে প্রযোজক বরাবর সনদ পৌঁছে যাবে।

একাধিক সংলাপ ও দৃশ্যের কারণে সেন্সর বোর্ডে বাঁধার মুখে পড়েছিল ‘নবাব এলএলবি’। ছবিটি আদৌ ছাড়পত্র পাবে কিনা তা নিয়ে ছিল সংশয়।

ছবির পরিচালক অনন্য মামুন বলেন, ছবিটি সেন্সরে পাশ হওয়ার খবরটি আমার জন্য আশাব্যঞ্জক। আমি অনেক খুশী দীর্ঘ অপেক্ষার পর ছবিটি আমি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারব।

তবে তিনি এখনই ছবিটি দেশের সব প্রেক্ষাগৃহে না দিতে পারেন বলে মন্তব্য করেন। কারণ হিসেবে তিনি বলেন,করোনার কারণে মফস্বলের অনেক সিনেমা হলই এখন বন্ধ রয়েছে। সব সিনেমা হল খুলে দেওয়ার পর ছবিটি মুক্তি দেব।

অন্যদিকে আশার বানী শুনিয়ে আগামি ঈদে ছবিটি একটি বেসরকারি টিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে পারে বলে জানান পরিচালক অনন্য মামুন। তিনি বলেন, কথাবার্তা চলছে। চূড়ান্ত হলে বড় করে ঘোষণা দেব।

শাহজাহান সৌরভ ও পাপ্পু রাজের যৌথ সংলাপে ‘নবাব এলএলবি’র নাম ভুমিকায় ছবির প্রধান নায়কের চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। তার বিপরীতে নায়িকা চরিত্রে রয়েছেন মাহিয়া মাহি।

তাছাড়াও ছবিটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, স্পর্শিয়া, রাশেদ অপু, শায়েদ আলী, সুমন আনোয়ার, সুষমা, তন্ময়, সীমান্ত, শামীম মৃধা, আনোয়ার। 

ছবিতে গান গেয়েছেন ইমরান, কোনাল, অন্তরা মিত্র, সুপ্রতীপ ভট্টাচার্য।

এর আগে গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আই থিয়েটার অ্যাপে ছবিটি মুক্তির পর যেমন আলোচিত হয়, তেমনটি আপত্তিকর সংলাপের কারণে বিতর্কের মুখে পড়েন পরিচালক।

পুলিশকে হেয় করার অভিযোগে পর্নোগ্রাফি আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। গ্রেফতার হয়েছেন পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা। বর্তমানে তাঁরা জামিনে আছেন।

পরে সংলাপ কর্তন করে পুনরায় ছবিটি সেন্সরে জমা দেওয়া হয়। এবার কোনো আপত্তি ছাড়াই সেন্সর ছাড়পত্র পাচ্ছে ছবিটি।

ডিখ/সৃষ্টি