ধাক্কা দিয়ে আওয়ামী লীগকে ফেলা সহজ নয়,বললেন প্রধানমন্ত্রী

ধাক্কা,আওয়ামী লীগ,প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক : আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে এত সহজে ফেলা যাবে না বলে মন্তব্য করেছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ যা বলে সে কথা রাখে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় এসব বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এই দিনটা বাঙালী জাতীর জন্য এতটি ঐতিহাসিক দিন। যার জন্য আমরা স্বাধীনতা পেয়েছি, যার জন্য একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি, বাঙালী জাতী হিসেবে আত্মপরিচয়ের সুযোগ পেয়েছি তিনি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এদিন দেশে এসে প্রথমে তার দেশের জনগণের সাথে দেখা করতে যান। তারপরে আসেন পরিবারের সাথে দেখা করতে। এতে আমাদের কোনো আফসোস নেই। কারণ আমরা তো এদেশের মানুষকে ভালবাসতে শিখেছি আমার বাবার কাছ থেকে। একটা মানুষ কতটা ত্যাগী হলে দীর্ঘদিন শুধু দেশের মানুষের জন্য কারাবরণ করতে পারে।

একটানা দুই বছরও মনে হয় তিনি কারাগারের বাইরে থাকতে পারেননি। এর একটাই উদ্দেশ্য দেশের মানুষের মুখে একটু হাসি ফোটানো। খুব আশা ছিলো দেশটাকে তিনি গড়ে তুলবেন। প্রতিটা গ্রামকে তিনি ঢেলে সাজাবেন। প্রতিটা মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা করে দেবেন।

এসময় আওয়ামী লীগের নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, অতি বাম অতি ডান মিলে সরকার পতনের ষড়যন্ত্র করছে।

তবে তাদের আওয়ামী লীগকে এত দুর্বল ভাবলে চলবে না। কারণ ভোট চুরির দায়ে দুইবার খালেদা জিয়াকে নির্বাচন বাতিলে বাধ্য করেছিল আওয়ামী লীগ।

শেখ হাসিনা বলেন, যারা আজ গণতন্ত্রের কথা বলে তাদের জন্ম হয়েছে মিলিটারি ডিক্টেটরের পকেট থেকে। খালেদা জিয়ার অধীনের দুটি নির্বাচন ভোট চুরির দায়ে বাতিল করতে হয়েছে। তার সরকারের করা ডিজিটাল বাংলাদেশ এর সুবিধা নিয়ে এখন বিভ্রান্তি ছড়াচ্ছে।

দেশের খবর/প্রিন্স