পাত্তাই পেল না নিউজিল্যান্ড: ভারতের সিরিজ জয়

নিউজিল্যান্ড-ভারত-সিরিজ

খেলা ডেস্ক : ভারত-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় বোলারদের তাণ্ডবে মাত্র ৩৪ ওভার ৩ বলেই গুটিয়ে যায় কিউইদের ইনিংস। কোহলিদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১০৯ রানের। জবাবে ৮ উইকেট এবং ২৯ ওভার ৫ বল হাতে রেখে সহজেই লক্ষে পৌঁছে যায় ভারত।

আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে ভারত। রায়পুরের বীর নারায়ন সিংহ স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে কিউইদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তাণ্ডবে তাসের ঘরের মত ভেঙে পড়ে কিউইদের ব্যাটিং লাইনআপ। গ্লেন ফিলিপ্সের দলীয় সর্বোচ্চ ৩৬, মিচেল স্যান্টনারের ২৭ আর মিচেল ব্রেসওয়েলের ২২ রানে ভোর করে ১০৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাকি কেউই পৌঁছাতে পারেননি ২ অঙ্কে।

এ ম্যাচে ভারতে ৬ বোলারই পেয়েছেন উইকেট। কিউইদের দুই টপ অর্ডার ফিন অ্যালেন আর ডেরিল মিচেলের উইকেট তুলে নেন মোহাম্মাদ সামি। তার সংগ্রহ ৩ উইকেট। হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর তুতে নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট শিকার করেন মোহাম্মাদ সিরাজ, সারদুল ঠাকুর ও কুলদিভ যাদব।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২০ ওভার ১ বলে লক্ষে পৌঁছে যায় কোহলিরা। ভারতের ওপেনিং জুটি ভাঙে দলীয় ৭১ রানে। সিপলের বলে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ৫১ রানে। বিরাট কোহলি ফেরেন মাত্র ১১ রান করে। তবে আরেক ওপেনার শুভমান গিলের ৪০ আর ইশান্ত কিশান ৮ রানে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

এর মাধ্যমে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল ভারত। ২৪ জানুয়ারি কিউইদের হোয়াইট ওয়াশের লক্ষে মাঠে নামবে স্বাগতিক ভারত।

দেশের খবর/প্রিন্স