জয় পেল আর্জেন্টিনা,উরুগুয়েকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে

আর্জেন্টিনা,উরুগুয়ে,লিওনেল মেসি

খেলার খবর : কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিদের ১-০ গোলে হারিয়েছে লিওনেল মেসিরা।

কোপা আমেরিকায় উরুগুয়েকে হারিয়ে তিন ম্যাচ পর জয়ের ধারায় ফিরলো লিওনেল স্কোলানির আর্জেন্টিনা।

উরুগুয়ের বিপক্ষে এই জয়ে আসরের ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে আলবিসিলেস্তারা। বলিভিয়াকে ১-০ গোলে হারিয়ে সমান ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন চিলি।

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচ টানা ড্র করার পর কোপা আমেরিকার প্রথম ম্যাচও ড্র করে আর্জেন্টিনা। অন্যদিকে লুইস সুয়ারেজরাও বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচ টানা ড্র করে।

তাই, লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের মুকুট পুনরুদ্ধার করতে গ্রুপপর্বে জয়ে ফেরাটা বড্ড প্রয়োজন ছিলো আসরের সবচেয়ে সফলতম দুদলের।

শনিবার বাংলাদেশ সময় ভোরে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দু’দল। ম্যাচের ১২ মিনিটে গোল করেন গুইদো রদ্রিগেজ।

এ সময় বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে রদ্রিগেজ বল পেয়ে হেড নেন দূরের পোস্টে। বল গোল পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। তার গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে লিওনেল স্কালোনির শিষ্যরা।

অন্যদিকে প্রথমার্ধে গোল হজম করার পর আর ম্যাচেও ফিরতে পারেনি লুইস সুয়ারেজরা। বল দখলের লড়াইয়ে খানিকটা এগিয়ে থাকলেও আলবিসেলেস্তেদের গোলবার লক্ষ্য করে একটিবারও ঠিকঠাক কোন শট নিতে পারেনি উরুগুয়ের।

‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। তৃতীয় ম্যাচে ২২ জুন মঙ্গলবার সকাল ৬ টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা।

ডিখ/সৃষ্টি