চট্টগ্রামে আরো এক প্রাণ গেল করোনায়,নতুন শনাক্ত ২২৬

চট্টগ্রামে, করোনা, শনাক্ত,মৃত্যু

চট্টগ্রামের খবর : চট্টগ্রামে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতু করে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মোট মারা গেছেন ৬শ ৬২ জন।

তাছাড়া জেলায় নতুন করে আরো ২২৬ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৩৯৭ জন।

আজ মঙ্গলবার (২২ জুন) সকালে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ১০টি ল্যাবে ৯৯০ জনের নমুনা পরীক্ষা করে ২২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ২৫ দশমিক ১১ শতাংশ। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ১৩১ জন এবং বিভিন্ন উপজেলার ৯৫ জন রয়েছেন।

করোনা আক্রান্তদের মধ্যে উপজেলা পর্যায়ের এদিন সর্ব্বোচ্চ শনাক্ত হয়েছে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। ২৪ ঘন্টায় ২০ জনের করোনা পজেটিভ আসে এ উপজেলায়। এরপর মিরসরাইতে ১৪,আনোয়ারায় ১৩, রাউজানে ১২, ফটিকছড়িতে ১১, হাটহাজারীতে ১০,সীতাকুণ্ডে ৯,সাতকানিয়া ২, বোয়ালখালী ২, লোহাগাড়ায় ১ এবং বাঁশখালী উপজেলায় এক জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৩৯৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৪ হাজার ৩৫৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১২ হাজার ৩৮ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তি নগরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৬৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৬৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ১৯৯ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৭ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১০ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৩ জনের করোনা পাওয়া গেছে।

তাছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

ডিখ/সৃষ্টি