মেজর সিনহা হত্যা মামলার পলাতক আসামি সাগর দেবও কারাগারে!

মেজর সিনহা, হত্যা মামলার, পলাতক আসামি,কারাগারে

আইন আদালতের খবর : কক্সবাজারের টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার চার্জশীটভুক্ত ও পলাতক আসামি কনস্টেবল সাগর দেব’কে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ১টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মামলার চার্জশিটভুক্ত এ পলাতক আসামি।

আদালত জামিন আবেদন না-মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে ২৭ জুন আরেক আসামি পুলিশের সাবেক কনস্টেবল রুবেল শর্মার জামিন শুনানির আদেশ দিয়েছেন আদালত।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঘটনার পর থেকে টেকনাফ থানার সাবেক এএসআই সাগর দেব দীর্ঘদিন পলাতক ছিলেন। অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান পায়নি তদন্তকারী সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে পুলিশের সাবেক কনস্টেবল সাগর দেব জামিন আবেদন করলে আদালত তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় গত বছরের ৫ আগস্ট সিনহার বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতসহ নয় পুলিশ সদস্যকে আসামি করে টেকনাফ থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালত মামলাটি র‌্যাবকে তদন্তভার দেন। র‌্যাবের তদন্তকারি কর্মকর্তা আদালতে চার্জশিট জমা দেওয়ার সময় টেকনাফ থানার সাবেক দুই পুলিশ সদস্য কনস্টেবল সাগর দেব ও কনস্টেবল রুবেল শর্মাকে নতুন ভাবে আসামির তালিকায় যুক্ত করেন।

ডিখ/মুন্না