চট্টগ্রামের সোনাপাহাড়ে তৈরি হয় জাল নোট,র‌্যাবের হাতে ধরা প্রস্তুতকারী

চট্টগ্রামের সোনাপাহাড়ে জাল নোট,র‌্যাবের হাতে ধরা

চট্টগ্রামের খবর : চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন সোনাপাহাড়ে তৈরি হচ্ছে বাংলাদেশী টাকার জাল নোট। এমন খবর আসে র‌্যাব-৭ এর অভিযানিক টিমের কানে।

উপজেলার জোরারগঞ্জ থানা মধ্যম সোনাপাহাড় এলাকায় অভিযান চালায় টিম। অভিযানের সময় দৌড়ে পালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন এক প্রস্তুতকারী।

গতকাল বুধবার (২৩ জুন) বিকেলে পরিচালিত অভিযানে বিপুল জালনোট ও নোট তৈরির সরঞ্জামসহ মো. মীর হোসেন (২৫) নামে এ যুবককে আটক করে র‌্যাব-৭।

এসময় তার কাছ থেকে ১ টি জাল টাকার নোট তৈরির প্রিন্টার মেশিন, ১ টি ল্যাপটপ, ৩৯ টি জাল টাকা তৈরির কাগজ এবং জাল এক লক্ষ ৫৬ হাজার ৭শ টাকা উদ্ধার করে অভিযানিক টিম।

আটক মীর হোসেন মিরসরাই জোরারগঞ্জ মধ্যম সোনাপাহাড়ের বাসিন্দা আলমগীর হোসেনের ছেলে বলে জানা গেছে।

আটকের তথ্যটি নিশ্চিত করে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিপুল জাল নোট ও নোট তৈরির সরঞ্জামসহ এক জনকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে জালনোট তৈরি করে সেগুলো চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লাসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করে আসার কথা স্বীকার করে আটক মীর হোসেন। তাকে জোরারগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

ডিখ/মুন্না