কবি অরুণ দাশগুপ্তের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

কবি অরুণ দাশগুপ্তের-মৃত্যুতে-তথ্যমন্ত্রীর শোক

দেশের খবর, জাতীয়।। চট্টগ্রামের স্বনামধন্য সাংবাদিক, প্রাবন্ধিক ও কবি অরুণ দাশগুপ্তের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার দুপুরে চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট গ্রামে নিজ বাড়িতে ৮৬ বছর বয়সে অরুণ দাশগুপ্তের প্রয়াণের সংবাদে মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তিকামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় চট্টগ্রাম ৭ আসনের সংসদ সদস্য ড. হাছান মাহমুদ বলেন, দৈনিক আজাদীর সাবেক সহযোগী সম্পাদক ও অসংখ্য কাব্য ও প্রবন্ধ প্রণেতা অরুণ দাশগুপ্ত সাহিত্য ও সাংবাদিকতায় যে অবদান রেখেছেন তা স্মরণীয় হয়ে থাকবে।

অরুণ দাশগুপ্ত চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক আজাদী পত্রিকার সিনিয়র সহকারী সম্পাদক এবং সাহিত্য সম্পাদক ছিলেন। তার জন্ম ১৯৩৬ সালে পটিয়া উপজেলায়। ব্যক্তিগত জীবনে তিনি চিরকুমার ছিলেন।

তার রচিত ও প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে- রবীন্দ্রনাথের ছয় ঋতুর গান ও অন্যান্য, নবীনচন্দ্র সেন, কবিতা চিন্তা ও অন্যান্য প্রবন্ধ, খাণ্ডবদাহন ইত্যাদি। ব্যক্তিগত জীবনে তিনি অর্জন করেছেন বহু পুরস্কার।

ডিখ/প্রিন্স