অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে-উইকেটে হারিয়ে-ওয়েস্ট ইন্ডিজের-সিরিজ জয়

খেলার খবর।। ক্রিস গেইলের ব্যাটে ভর করেই ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এরফলে ৫ ম্যাচের সিরিজ দুই ম্যাচ আগেই ৩-০ তে নিজেদের করে নিয়েছে কিরণ পোলার্ডের দল।

তৃতীয় টি-টোয়েন্টিতে জ্বলে ক্রিস গেইল। খেললেন ৩৮ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস। তারকা ৩৩ বলে ৪ চার ও ৫ ছয়ে স্পর্শ করেন ৫০ রান। শেষ পর্যন্ত ৩৮ বলে ৪ চার ও ৭ ছয়ে তিনি থামেন ৬৭ রানে।

সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় রাতে শুরু হওয়া তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে আগে বল হাতে নামে ওয়েস্ট ইন্ডিজ।

শুরুটা ভাল না হলেও পরে হেইডেন ওয়ালস ও ডোয়াইন ব্রাভোর নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদে অস্ট্রেলিয়ার ৬ উইকেট তুলে নিয়ে ১৪১ রানে থামিয়ে দেন উইন্ডিজ।

জবাব দিতে নেমে গেইল ঝড়ে ৩১ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে স্বাগতিকরা। দলটির হয়ে নিকলস পুরান ২৭ বলে ৩২ রানে অপরাজিত ছিলেন।

১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভাল হয়নি। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে তারা হারিয়ে ফেলে আন্দ্রে ফ্লেচারকে। অবশ্য পরে এ ধাক্কা বেশ ভালভাবেই সামাল দেন ক্রিস গেইল ও লিন্ডেন সিমন্স।

তারা দ্বিতীয় উইকেট গড়েন ৪১ রানের জুটি। এরপর সিমন্স ফিরলেও ব্যাট হাতে ঝড় অব্যহত রাখেন গেইল।

গেইল ফেরার পরও উইন্ডিজের জিততে কোন সমস্যায় পড়তে দেননি পুরান। এ ব্যাটসম্যান জয়ের জন্য বাকি কাজটা সারেন আন্দ্রে রাসেলকে নিয়ে।

রাসেল ২ বলে ৭ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে পুরান ২৭ বলে ৪ চার ও ১ ছয়ে ৩২ রানে অপরাজিত ছিলেন।

অস্ট্রেলিয়ার হয়ে রিইলি মারিডিট ৪৮ রানে নেন ৩ উইকেট। এদিকে মিশেল স্টার্ক ১৫ রানে ১ উইকেট।

এরআগে ম্যাচের শুরুতে বল হাতে খুব একটা নিজেদের মেলে ধরতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে ইনিংসের ১২তম ওভার থেকে অজিদের ওপর চাপ বিস্তার করে দলটি।

যে কারণে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা নিজেদের ঠিক মেলে ধরতে পারেনি। তাই স্কোর বোর্ডে লড়াই করার পর পুঁজি পায়নি তারা। দলটির হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন ময়জেস হেনরিক্স। এছাড়া ম্যাথু ওয়েড করেন ৩০ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ালস ১৮ রানে নেন ২ উইকেট। এদিকে ব্রাভো ১৭ রানে ১টি ও ওবেড মকে ৯ রানে নেন ১টি উইকেট। অসাধারণ ব্যাটিংয়ের জন্য ম্যাচসেরা হয়েছেন ক্রিস গেইল।

ডিখ/প্রিন্স