করোনায় চট্টগ্রামের কার্ডিওলজিস্ট ডা. মোস্তফার মৃত্যু

করোনায়-চট্টগ্রামের-কার্ডিওলজিস্ট-ডা. মোস্তফার মৃত্যু

দেশের খবর,চট্টগ্রাম।। প্রাণঘাতী করোনা ভাইরাসে এবার মারা গেলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা কামাল।

মঙ্গলবার (১৩ জুলাই) রাত সাড়ে ৯টায় রাজধানীর বিএসবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মোস্তফা কামাল চন্দনাইশের দোহাজারী জামিরজুরি গ্রামের স্কুল শিক্ষক মরহুম আবু তাহেরের মেঝ ছেলে। তার এক ছেলে এক মেয়ে চিকিৎসক।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রাহমান। তিনি বলেন, ডা. এসএম মোস্তফা কামাল ছিলেন একজন হৃদরোগ বিশেষজ্ঞ।

তিনি বেসরকারি ইউএসটিসি হাসপাতালের হৃদরোগ বিভাগের সাবেক প্রধান। এর আগে তিনি করোনা আক্রান্ত হলে চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালেও ভর্তি ছিলেন। গত ২৭ জুন তার অবস্থা অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। গতকাল সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রাহমান আরো বলেন, চিকিৎসা পেশা শুরু থেকেই মোস্তাফা নিজ গ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছেন।

প্রায় প্রতি শুক্রবার তিনি গ্রামে যেতেন। গ্রামবাসীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতেন। এ কারণে দোহাজারী-জামিরজুরির মানুষ বিশেষ করে দরিদ্র ও অসহায় মানুষের কাছে গরীবের ডাক্তার হিসেবেও তিনি খুব জনপ্রিয়।

ডিখ/প্রিন্স