দেশে করোনায় মৃত্যু বেড়ে ১৮৭, শনাক্ত কমে ৩৬৯৭

সারাদেশে-করোনায় আক্রান্ত-শনাক্ত-মৃত্যু

দেশের খবর,জাতীয়।। সারাদেশে মহামারী করোনায় আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। তবে শনাক্তের হার ও মৃত্যু সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল বুধবার (২১ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭৩ জনের মৃত্যু হয়।

এছাড়া গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৭ জন। আগের দিন বুধবার এ সংখ্যা ছিল করোনা শনাক্ত হয় ৭ হাজার ৬১৪ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৬৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ৬১০ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩২ দশমিক ১৯ শতাংশ।

দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১৮ হাজার ৬৮৫ জনে দাড়াল। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১২ হাজার ৮৭৬ জন এবং নারী ৫ হাজার ৮০৯ জন।

গত ২৪ ঘন্টায় মারা গেছে ১৮৭ জন। এর মধ্যে ১১৭ জন পুরুষ এবং ৭০ জন নারী। এদের মধ্যে ২ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৮৭ জনের মধ্যে ঢাকায় ৭৫, খুলনায় ৪৪, চট্টগ্রামে ২৩, রাজশাহীতে ১০, বরিশালে ১১, সিলেটে ৪, রংপুরে ১৫ এবং ময়মনসিংহ বিভাগে ৫ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০১ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৪৯, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ বছরের ২০, ২১ থেকে ৩০ বছরের ৪ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

দেশে গত সোমবার (১৯ জুলাই) দেশে সর্বোচ্চ ২৩১ জনের মৃত্যু হয় এবং করোনা শনাক্ত হয় ১৩ হাজার ৩২১ জনের। তারও আগে ১১ জুলাই দেশে ২৩০ জন মারা যান। যা দ্বিতীয় সর্বোচ্চ।

ডিখ/প্রিন্স