সীতাকুণ্ডে গরুবাহী ট্রাক চালক হত্যাকারী ৩ ডাকাত গ্রেফতার

সীতাকুণ্ডে-গরুবাহী ট্রাক চালক-হত্যাকারী-ডাকাত-গ্রেফতার

দেশের খবর,সীতাকুণ্ড।। চট্টগ্রামের সীতাকুণ্ডে গরুবাহী ট্রাকের চালককে গুলি করে হত্যায় জড়িত থাকার অভিযোগে ২ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে বলে তথ্য দিয়েছেন র‌্যাব-৭।

অন্যদিকে একই ঘটনায় আরো একজনকে গ্রেফতার করার তথ্য দেন সীতাকুণ্ড থানা পুলিশ। আজ রবিবার (২৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শনিবার ভোররাতে ঢাকার সাভারের দেওগা থেকে দুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তি হলেন সাদ্দাম হোসেন (৩১) ও মো. তুহিন (১৯)। এসময় তাদের কাছে হত্যাকান্ডে ব্যবহৃত একটি অস্ত্রও উদ্ধারের তথ্য দেন র‌্যাব-৭।

এরমধ্যেই একই ঘটনায় লিটন তালুকদার (৪২) নামে আরো একজনকে গ্রেফতার করেছে সীতাকুণ্ড থানা পুলিশ।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, সীতাকুণ্ডে গরুবাহী ট্রাকচালককে হত্যার অভিযোগে শনিবার (২৪ জুলাই) ভোর রাতে সাভার থেকে দুই সহোদরকে আটক করা হয়।

আটককৃত দুই সহোদর হলেন, সীতাকুণ্ড থানাধীন ছিন্নমুল, রাঙ্গামাটি শাখা, মনোয়ারা বেগমের বাড়ীর সাদ্দাম হোসেন ওরফে বাচা ও মো. তুহিন। তাদের কাছ থেকে চালককে গুলি করে হত্যা করার দেশীয় এল এনজিটি উদ্বার করা হয়।

র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর নাছির জানান, গত ১৬ জুলাই সীতাকুণ্ড থানাধীন সলিমপুর এলাকায় কোরবানির গরুবাহী ট্রাকে ডাকাতিকালে ট্রাক ড্রাইভারকে হত্যার ঘটনায় সীতাকুণ্ড থানায় একটি মামলা করা হয়।

এরপর থেকে র‌্যাব-৭ গোয়েন্দা নজরদারি ও ছায়া তদন্ত শুরু করে। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে হত্যাকান্ডে জড়িত দুইজন সাভারের দেওগা এলাকায় আত্মগোপন করে আছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই সহোদরকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের কথা স্বীকার করে। তারা সীতাকুণ্ড থানাধীন ফৌজদার হাট-বায়েজিদ লিংক রোড এলাকার একটি সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য বলে জানান।

এই হত্যাকান্ডের নেপথ্যে আরো কেউ জড়িত আছে কিনা তা জানার জন্য নিয়মিত তদন্তের পাশাপাশি র‌্যাব-৭ এর ছায়া তদন্ত অব্যাহত আছে। আসামীদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে গত ১৬ জুলাই চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কে গরুবাহী ট্রাকের চালক আবদুর রহমানকে গুলি করে হত্যার সাথে জড়িত একজনকে গ্রেফতার করার তথ্য নিশ্চিত করেছেন সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ।

তিনি বলেন, থানা পুলিশের টিম বিশেষ অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে এবং র‌্যাব ৭ এর বিশেষ টিম ঢাকা থেকে আরো দুই জনকে গ্রেফতার করে থানায় হস্তান্তর করেছে। তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে জানায় ওসি।

ডিখ/ইমরান/প্রিন্স