বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৩৪ লাখ

করোনায়,আক্রান্ত,শনাক্ত,মৃত্যু,দেশে

আন্তর্জাতিক খবর : বিশ্বব্যাপী মহামারী করোনা ভ্যাকসিন কার্যক্রম চলমান থাকলেও থেমে নেই মৃত্যুর মিছিল। ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে গোটাবিশ্ব এখন তটস্থ।

এখন পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৪২ লাখ ৬৫ হাজার ৯৫৪ জন। আর আর মৃতের সংখ্যা ছাড়াল ৩৪ লাখ। এখন পর্যন্ত মারা গেছেন ৩৪ লাখ ৪ হাজারের ২৭৯ জন।

মৃত্যুর মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছেন আরও ১০ হাজার ৮৮৪ জন। যার মধ্যে সবচেয়ে বেশি ৪ হাজার ৩৪০ জনের প্রাণহানি ঘটেছে ভারতে।

এ সময়ে বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৪২ হাজার ২৭৭ জন। যার মধ্যে সর্বোচ্চ ২ লাখ ৬৩ হাজার ৪৫ জনই ভারতের।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে মঙ্গলবার সকালে এসব তথ্য জানা গেছে। সংস্থাটির তথ্যানুযায়ী,সারা বিশ্বে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ কোটি ২৯ লাখ ৯১ হাজার ৩৭৩ জন।

এদিকে বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২৫ হাজার ৩০ জন এবং মৃত্যু হয়েছে ৩৬৯ জনের।

যা নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৩৭ লাখ ৪৭ হাজার ৪৩৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৩৩ জনের। আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন ৫৯ লাখ ৪৪ হাজার ৫৯৭ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৫৬ লাখ ৬১ হাজার ১০৬ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৮৬২ জনের। চিকিৎসাধীন ১০ লাখ ৭১ হাজার ৮১১ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে ওপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশে এখন পর্যন্ত ৭ লাখ ৮০ হাজার ৮৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ হাজার ১৮১ জনের। সেরে উঠেছেন ৭ লাখ ২৩ হাজার ৯৪ জন।

ডিখ/সৃষ্টি