iPhone-10 উদ্ধারে গিয়ে সংঘবব্ধ চোর চক্রের ৪ সদস্য আটক

iPhone-10-উদ্ধার-সংঘবব্ধ-চোর চক্র

দেশের খবর,অপরাধ।। চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানা এলাকায় এক ব্যবসায়ীর অভিযোগের সূত্র ধরে তার চুরি যাওয়া iPhone-10 মোবাইল উদ্ধারে গিয়ে সংঘবদ্ধ চোর চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ।

গোয়েন্দা তথ্য ও সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্ত হওয়ার পর আজ (২৭ সেপ্টেম্বর) রাউজানের পূর্ব গুজরা গ্রামে অভিযান চালিয়ে প্রথমে মোবাইল চোর মো. এসকান্দার শওকত রাহাদ (২৮)কে আটক করে পুলিশ।

পরে তার দেওয়া তথ্য মতে সংঘবদ্ধ চোর চক্রের আরো তিন সদস্যকে আটক করে পাহাড়তলী থানা পুলিশ। আটক হওয়া অন্যরা হলেন,আল শাহিন আব্দুল্লাহ রিজভী (১৯),মিজানুর রহমান (৩৬) ও রিনা বেগম (২১)।

পুলিশ জানায়, কিছুদিন আগে পাহাড়তলী এলাকার শপিং কমপ্লেক্স মার্কেটে প্যারিস কর্ণার নামক একটি কাপড়ের দোকান থেকে স্বামী স্ত্রী পরিচয়ে রাহাদ ও রীনা কাপড় ক্রয় করেন।

কাপড় ক্রয়ের পর পকেটে পর্যাপ্ত টাকা না থাকার অজুহাত দিয়ে তার গাড়ি চালককে ফোন করার কথা বলে দোকান মালিক জাবেরের কাছ থেকে তার iPhone-10 মোবাইলটি হাতে নেয়। পরে কথা বলার ভান করে সে মোবাইল নিয়ে দৌড়ে পালিয়ে যায়।

এদিকে রাহাদ পালিয়ে যাওয়ার পর দোকানে থাকা রীনা বেগম জানায় যে, মোবাইল ছিনিয়ে নেয়া লোকটি তার স্বামী নয়,তাকে সে চিনে না। পরে উপায় অন্তর না দেখে দোকানী বিষয়টি পাহাড়তলী থানা পুলিশকে অবহিত করেন।

চোরাই সে iPhone-10 মোবাইল সেটটি উদ্ধারে অভিযান শুরু করে পুলিশ। অবশেষে রাউজান থেকে চোর মো. এসকান্দার শওকত রাহাদকে আটক করার পর তার দেয়া তথ্যমতে নগরীর শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেটের ২য় তলা মোবাইল সার্জারী নামক এক দোকান থেকে মোবাইলটি উদ্ধার হয়।

আটক হয় ওই দোকানের মালিক মিজানুর। তাছাড়া স্ত্রী পরিচয় দানকারী সে রীনা বেগম ও এ চক্রের অপর সদস্য রিজভীকে আটক করতে সক্ষম হয় পাহাড়তলী থানা পুলিশ।

চুরি যাওয়া ব্যবসায়ির মোবাইল উদ্ধারের পাশাপাশি সংঘবদ্ধ চোর চক্রের ৪ সদস্যকে আটক করার তথ্যটি নিশ্চিত করেছেন পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম। তাদের বিরুদ্ধে মামলা করা হবে জানান ওসি।

ডিখ/প্রিন্স