হোয়াটসঅ্যাপে মেসেজ দ্রুত কিভাবে খুঁজবেন?

হোয়াটসঅ্যাপ, মেসেজ

দেশের খবর,তথ্য-প্রযুক্তি।। আপনার ব্যবহৃত হোয়াটসঅ্যাপে প্রয়োজনীয় ম্যাসেজটি দ্রুত খুঁজে পেতে ‘স্টার্ড মেসেজ’ ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। সহজেই আপনি WhatsApp-এর সার্চ অপশন ফলো করে সেই মেসেজটিকে খুঁজে পেতে পারেন।

মেসেজিং অ্যাপটি পৃথক চ্যাটের পাশাপাশি ডিসপ্লে উইন্ডোতে একটি “সার্চ” অপশন আপনাকে দেবে যখন আপনি অ্যাপটি খুলবেন। আপনাকে কেবলমাত্র সার্চ বারে গিয়ে মেসেজটিকে টাইপ করতে হবে। আপনি তৎক্ষণাৎ আপনার সার্চ সম্বন্ধীয় মেসেজগুলি WhatsApp-এ দেখতে পাবেন।

কীভাবে ব্যবহার করবেন এই ফিচার?

প্রথমেই যে মেসেজ সেভ করতে চান হোয়াটসঅ্যাপে সেই চ্যাট ওপেন করুন। এবার যে মেসেজটি সেভ করতে চান সেই মেসেজে ট্যাপ করে হোল্ড করুন। এরপর উপরে একটি তারা চিহ্ন দেখতে পাবেন। এই চিহ্নে ট্যাপ করলেই আপনার মেসেজ সেভ হয়ে যাবে। ও পরে দ্রুত তা খুঁজে পাবেন।

মনে রাখবেন এই উপায়ে সেভ করা সব মেসেজ স্টার্ড মেসেজ বিভাগে দেখাবে। স্টার্ড মেসেজ ওপেন করার জন্য হোয়াটসঅ্যাপের ডান দিকে উপরে থ্রি ডট মেনু সিলেক্ট করুন।

এবার স্টার্ড মেসেজ অপশন সিলেক্ট করে নিন। এর পরে এখানে নিজের সেভ করা সব হোয়াটসঅ্যাপ মেসেজ দেখে নিতে পারবেন।

তবে চাইলে যে কোন সময় এই বিভাগ থেকে যে কোন মেসেজ সরিয়ে নেওয়া যাবে। এই জন্য সেই মেসেজের উপরে ট্যাপ করে হোল্ড করলে আপনি আনস্টার অপশন দেখতে পাবেন। এই অপশন সিলেক্ট করলে স্টার্ড মেসেজ বিভাগ থেকে আপনার মেসেজ সরে যাবে।

এছাড়াও চাইলে সার্চ করে যে কোন মেসেজ দ্রুত খুঁজে পাওয়া সম্ভব। এই জন্য হোয়াটসঅ্যাপ ওপেন করে ডান দিকে উপরে সার্চ বাটনে ট্যাপ করে যে মেসেজ খুঁজতে চাইছেন তা টাইপ করুন। এখানে সার্চ করলে ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটের সব মেসেজ দেখে নিতে পারবেন।

ডিখ/প্রিন্স