মোটরসাইকেলের ট্যাংকে লুকানো ছিল ৮৫ লাখ টাকার ইয়াবা : আটক ১

মোটরসাইকেল-ট্যাংকে-ইয়াবা

দেশের খবর,চট্টগ্রাম।। প্লাষ্টিকের ছোট ছোট ৪২টি বোতলে করে মোটরসাইকেলের ট্যাংকের ভেতরে লুকিয়ে বড় একটি ইয়াবার চালান নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম আসছিলেন এক ইয়াবা কারবারি। তবে গন্তব্যে পৌছানোর আগেই চালানটি জব্দ করে নিয়েছে র‌্যাবের বিশেষ টিম।

গতকাল রবিবার (২৮ নভেম্বর) চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা এলাকা থেকে আনুমানিক ৮৫ লাখ টাকা মূল্যের ২৮ হাজার ১২০ পিস ইয়াবার চালানটি জব্দ করা হয়।

এসময় ইয়াবা পাচারে জড়িত থাকার অপরাধে আনোয়ার হোসেন (২৯) নামে এক যুবককে আটক করা হয়। আটক আনোয়ার লোহাগাড়া উপজেলার কুমিরাঘোনা এলাকার মৃত মো. ইসলামের ছেলে বলে জানা গেছে।

সোমবার (২৯ নভেম্বর) সকালে ইয়াবার বড় চালানসহ এক কারবারিকে আটক করার তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল।

তিনি জানান, মোটরসাইকেল যোগে ইয়াবার বড় একটি চালান চট্টগ্রামের দিকে আসছে এমন গোপন তথ্য পেয়ে পটিয়া শিকলবাহা এলাকায় চেকপোস্ট স্থানপন করে র‌্যাব।

এসময় সন্দেহজনক গতিবিধিতে একটি মোটরসাইকেল চেকপোস্টের দিকে আসলে সেটি থামানোর সংকেত দেয় র‌্যাব সদস্যরা। এসব র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল আরোহী পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে ধাওয়া করে তাকে আটকের পর তার আরোহীত মোটরসাইকেলটি তল্লাশী করা হয়। এক পর্যায়ে ট্যাংকের ভেতর থেকে প্লাষ্টিকের বোতলে থাকা ২৮ হাজার ১২০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এসময় মোটরসাইকেলটি জব্দ করার পাশাপাশি এক মোটর সাইকেল আরোহী আনোয়ার হোসেনকে আটক করা হয়। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত ইয়াবা ও জব্ধ মোটরসাইকেলসহ আটক ব্যক্তিকে কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে বললেন র‌্যাবের এ কর্মকর্তা।

ডিখ/প্রিন্স