নিখোঁজ যুবককে উদ্ধারে নদীতে নেমে ডুবুরির মৃত্যু

নিখোঁজ-নদীতে-ডুবুরির মৃত্যু

দেশের খবর,দেশজুড়ে।। দিনাজপুরের কাহারোলে উপজেলার ঢেপা নদীর বিগ্রহকে প্রণাম করতে নেমে সুজন দেব শর্মা নামে এক যুবক নিখোঁজ হয়েছিলেন।

নিখোঁজ যুবকের সন্ধান করতে গিয়ে নদীতে ডুবে আব্দুল মতিন (৪২) নামের ফায়ার সার্ভিসের এক ডুবুরির মৃত্যু হয়েছে। শনিবার (২৮ আগস্ট) সকালে রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে এই নদীতে উদ্ধারকাজ করার সময় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার (২৭ আগস্ট) দুপুরে কাহারোল উপজেলার ভদ্রবাজার মোড়ে ঢেপা নদীতে দিনাজপুরের ঐতিহ্যবাহী কান্তনগর মন্দির থেকে কান্তজিউ বিগ্রহকে আশীর্বাদ করতে নদীরা নামেন ভক্তরা।

এ সময় উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের সুলতানপুর ভেন্ডাবাড়ী এলাকার বিনয় দেব শর্মার ছেলে সুজন দেব শর্মা নদীতে নিখোঁজ হন। স্থানীয়রা অনেক খোঁজাখুঁজির পরও না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন।

শনিবার সকালে রংপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করে। আব্দুল মতিন নদীতে ডুব দিলে তার কোমরের রশি কোনো কিছুর সঙ্গে আটকে যায়। এতে করে দীর্ঘ সময় তিনি পানির নিচে আটকে ছিলেন।

পরে অন্য ডুবুরিরা টের পেয়ে নদীতে নেমে তাকে উদ্ধার করেন। পরে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মেহফুজ তানজির। ডুবুরি আব্দুল মতিনকে নদী থেকে উদ্ধার করে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে জানালেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মর্তুজা রহমান।

ডিখ/প্রিন্স